১০টি সেরা টাকা আয় করার apps 2021 সম্পর্কে জেনে নিন

টাকা আয় করার apps: অনলাইনে টাকা ইনকাম করা এখন আর স্বপ্ন নয় সত্যি। বাংলাদেশের হাজার হাজার শিক্ষিত বেকার তরুন অনলাইন থেকে ইনকাম করার উপায় খুজতেছে কিন্তু সঠিক দিক নির্দেশনার অভাবে তারা অনালাইনে কাজ করতে পারছে না। অনালাইনে ইনকাম করার অনেক মাধ্যম রয়েছে তার মধ্যে যে যে বিষয়ে যোগ্য বা দক্ষ সে সেই বিষয়ে অনলাইনে কাজ করে আয় করতে পারে। অনলাইনে আয় করার জন্য সবচেয়ে সহজ একটি মাধ্যম হলো মোবাইল এ্যাপস এর মাধ্যমে আয় করা। টাকা আয় করার apps দিয়ে আপনি হয়তো খুব বেশি টাকা আয় করতে পারবেন না কিন্তু অনলাইন থেকে আয় করার হাতে খড়ি এখান থেকে শুরু হতে পারে। পরবর্তীতে যোগ্যতা ও দক্ষতা অর্জন সাপেক্ষে মার্কেটপ্লেস থেকে ভালো পরিমান টাকা আয় করতে পারবেন।

বর্তমানে আমরা অনেকে এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করে থাকি। এন্ড্রয়েড ফোন ব্যবহার করে ফেসবুক চালানো, ইউটিউবে ভিডিও দেখা, গেমস খেলা ইত্যাদি করে সময় অপচয় ছাড়া তেমন কোন কাজে আসে না। তাই আজকে আমরা জানব কিভাবে এন্ড্রয়েড মোবাইল ফোনে টাকা আয় করার apps ব্যবহারের মাধ্যমে অনলাইন থেকে টাকা আয় করা যায়। তো চলুন জেনে নিয় ১০টি সেরা টাকা আয় করার apps 2021 সম্পর্কে

১০টি সেরা টাকা আয় করার apps 2021
                                                                 ১০টি সেরা টাকা আয় করার apps 2021

বর্তমানে সবচেয়ে বেশি জনপ্রিয় ১০টি সেরা টাকা আয় করার apps 2021

আজকের পোষ্টে আমি যে মোবাইল এ্যাপ্সগুলো নিয়ে আলোচনা করতে চাচ্ছি সে গুলো দিয়ে যে কোন বয়সের মানুষ নিজের বাড়ীতে বসে আয় করতে পারবেন বলে আশা করি। হয়তো আপনি এখান থেকে খুব বেশি টাকা আয় করতে পারবেন  না কিন্তু হাত খরচ চালানোর মতো টাকা আয় করতে পারবেন বলে আশা করা যায়। তো চলুন দেকে নেয়া যাক ১০টি সেরা টাকা আয় করার apps সম্পর্কে।

Meesho. (Reselling Product Apps)

মিশো একটি রিসেলিং অ্যাপস যাকে বর্তমানে সেরা টাকা আয় করার apps হিসাবে গন্য করা হয়। এই অ্যাপসটি ব্যবহার করে যদি আপনি টাকা আয় করতে চান তাহলে গুগল প্লে স্টোর হতে মিশো অ্যাপটি ডাউনলোড করে আপনার মোবাইল ফোনে ইনস্টল করে নিন। তারপর সেখানে একাউন্ট  করে নিতে হবে। আমি আগেই বলেছি মিশো একটি রিসেলিং অ্যাপস তাই এখানে একাউন্ট করার পর আপনি মিশো অ্যাপস থেকে তাদের বিভিন্ন পণ্য নিয়ে আপনি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মার্কেটিং করে টাকা আয় করতে পারবেন। মিশো সাধারণত ক্লোদিং আইটেম সেল করে। ধরুন মিশো থেকে আপনি ১৫০ টাকা মূল্যের একটি পণ্য নিয়ে সেটা ২০০ টাকা মূল্য নির্ধারন করে সেল দিলেন। তাহলে মিশো তাদের পণ্যের অরজিনাল মূল্য রেখে বাকী টাকা আপনার একাউন্টে দিয়ে দিবে। এছাড়া মিশো আপনার সেল দেয়া পণ্য তারা নিজেরা ডেলিভারী দিয়ে দিবে এবং তারা তাদের প্রেমেন্ট সিস্টেমে প্রেমেন্ট গ্রহন করবে। ফলে পণ্য ডেলিভারী দেয়া, প্রেমেন্ট গ্রহন করা নিয়ে কোন চিন্তা করতে হবে না । দারুন তাই না? হ্যাঁ সত্যিই দারুন, যদি আপনি সেল জেনারেট করতে পারেন তাহলে সত্যিই আপনার জন্য দারুন একটা অপরচুনিটি সৃষ্টি হবে টাকা আয় করার apps এর মাধ্যমে। নিচে এই অ্যাপসটির ডাউনলোড লিংক দেয়া হলোঃ

Download Meesho

Swagbucks

এই অ্যাপসটি ইনস্টল করার পর আপনাকে বিভিন্ন ধরনের টাস্কিং করবে সেই টাস্কিং কম্পিলিট করার মাধ্যমে আপনি এখান থেকে আয় করতে পারবেন। অ্যাপস ছাড়াও আপনি ওয়েব সাইট ভিজিট করে কাজ করতে পারবেন। এখানে সাধারণত সার্ভে করা, কোশ্চেন এনসার করা, ভিডিও দেখা, গেইম খেলা ইত্যাদি কাজ করা যায়। এই কাজগুলো করার ফলে আপনি এখান থেকে যে টাকা ইনকাম করবেন সেটা অ্যামাজনে বিভিন্ন জিনিস ক্রয় করে অথাবা পেপ্যাল এর মাধ্যমে উত্তোলন করতে পারবেন। নিচে এই অ্যাপসটির ডাউনলোড লিংক দেয়া হলোঃ

Download Swagbucks

Cointiply

একটি মাইক্রোনিস ওয়েবসাইট হলো Cointiply. এখানে ছোট ছোট টাক্স সম্পন্ন করে আপনি বিটকয়েন আয় করতে পারবেন। এই সাইটের উল্লেখযোগ্য কাজগুলো হলো সার্ভে করা, এ্যাড ভিউ করা, অ্যাপ ইনস্টল করা, গেমস খেলা ইত্যাদি ছোট ছোট কাজ করে বিটকয়েন আয় করা যায়। পরবর্তীতে সেই বিটকয়েন বিভিন্ন সাইটের মাধ্যমে ক্যাশ করা যায়।

Perk app

পার্ক অ্যাপস খুবই জনপ্রিয় অনলাইন আর্নিং অ্যাপস। এই অ্যাপসের মাধ্যমে ছোট ছোট কাজ করার মাধ্যমে পুরুস্কার অর্জন করতে হয়। এই অ্যাপস এর মাধ্যমে যে সকল কাজ করা যায় সেগুলো হলো ভিডিও দেখে, গেইম খেলে, ওয়েবসাইট ভিজিট করে ইত্যাদি কাজ করে ইনকাম করা যায়। এছাড়াও এই অ্যাপস এর দারুন  সুযোগ হচ্ছে Perk.tv. এখানে ভিডিও দেখার মাধ্যমে ইনকাম করতে পারবেন খুব সহজেই।

আপনি এই অ্যাপস এর মাধ্যমে কাজ করার ফলে যে গিফট কার্ড পাবেন তা  Paypal, Walmart  এ ব্যবহার করতে পারবেন। নিচে এই অ্যাপসটির ডাউনলোড লিংক দেয়া হলোঃ

Download Perk app

Foap – Sell your Photos

Foap একটি ফটো সেলিং অ্যাপস। আপনি যদি ভালো মানের ফটো তুলতে পারেন তাহলে এটি আপনার জন্য খুবই কার্যকারী অ্যাপস। আপনি প্রফেশনালি ফটো তুলে এই অ্যাপস এর মাধ্যমে বিক্রি করতে পারবেন। বিশ্বের বড় বড় এ্যাড কোম্পানী, ব্রান্ড ও মার্কেটিং এজেন্সিগুলো এদের কাছ থেকে ফটো ক্রয় করে করে। আপনার ফটোগুলো যদি ভালো রেটিং পায় তাহলে সেগুলো ভাইরাল হওয়ার সুযোগ থাকবে। আর যদি আপনার কোন ফটো ভাইরাল হয় তাহলে আপনি অনায়াসে ভালো পরিমান টাকা আয় করতে পারবেন। এখানে ছবি প্রতি ৫ ডলার থেকে ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারবেন। এরা পেপাল এর মাধ্যমে প্রেমেন্ট করে তাই এই মাধ্যমে কাজ করতে হলে আপনার একটি পেপ্যাল একাউন্ট থাকা লাগবে।

Download Foap 

Google’s Opinion Rewards

আপনি যে কোম্পানীর অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করছেন সেই কোম্পানীর একটি অ্যাপস আছে গুগল প্লে স্টোরে। যার মাধ্যমে আপনি কিছু রিওয়াড পয়েন্ট কালেকশন করতে পারবেন। এই রিওয়াড পয়েন্ট গুগলের বিভিন্ন সার্ভিস ক্রয়ের কাজে ব্যবহার করতে পারবেন। গুগলের অনেক সার্ভিস আছে যে গুলো ব্যবহারের জন্য গুগলকে পে করতে হয়। যেমনঃ গুগল প্রিমিয়াম প্লে স্টোরে বাই, মুভি ডাউনলোড, মিউজিক ইত্যাদি সার্ভিস ব্যবহারের জন্য এই রিওয়াড পয়েন্ট ব্যবহার করা যাবে।

এই প্লে স্টোর অ্যাপ থেকে আপনি প্রতি সপ্তাহে বিশ থেকে ত্রিশটি সার্ভে করতে পারবেন। এই সার্ভেগুলো কমপ্লিট করে আপনি রিওয়াড কালেকশন করুন। এখানে রিওয়ার্ড এর পরিমান খুবই কম কিন্তু যেহেতু গুগল নিজে এই সার্ভে করাচ্ছে তাই রিওয়াড এর পরিমান কম হলেও ১০০% বিশ্বাস করা যায় এই মাধ্যমকে।

Download – Google’s Opinion Rewards

Picxele

মোবাইল অ্যাপস এর মাধ্যমে আয় করার জন্য সুন্দর একটি অ্যাপস হচ্ছে Picxele. এই অ্যাপসের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা খুব সহজেই অনলাইনের মাধ্যমে ইনকাম করতে পারবেন। এই অ্যাপসে অনেক কাজ করার সুযোগ রয়েছে। যেমনঃ বিভিন্ন পার্টটাইম ইন্টারশিপ, ব্রান্ড ক্যাম্পেইন, ইনফুলেন্সার মার্কেটিং এর সংগে কাজ করে ইনকাম করতে পারবেন। এছাড়াও এখান থেকে বিভিন্ন টাক্স করার পরিবর্তে ফেবারিট স্টোর হতে কোন কিছু ক্রয় করে ক্যাশ ব্যাক পাওয়া যায়। এই অ্যাপস এর মাধ্যমে আর্নকৃত টাকা নিজের ব্যাংক একাউন্ট, Paytm and redeem করে নিতে পারবেন।

Download Picxele

Free Cash App

টাকা আয় করার apps এর মাধ্যমে অনলাইনে আয় করার জন্য  Free Cash App একটি দারুন প্লাটফর্ম। এখান থেকে আপনি ছোট ছোট সিম্পল টাক্স সম্পন্ন করে আয় করতে পারবেন। যেমনঃ সার্ভে করে, অ্যাপস ডাউনলোড করে, নিজের মতামত শেয়ার করার মাধ্যমে আয় করতে পারবেন। তবে এই অ্যাপস এর মাধ্যমে টাকা আয় করার জন্য আপনার একটি পেপ্যাল একাউন্ট থাকা প্রয়োজন। কারণ এই অ্যাপসের মাধ্যমে আর্নকৃত টাকা পেপ্যাল এর মাধ্যমে পরিশোধ করা হয়।

Frapp

টাকা আয় করার apps এর মাধ্যমে অনলাইনে ইনকাম করার জন্য Frapp হলো একটি জনপ্রিয় অ্যাপস। এই অ্যাপস এর মাধ্যমে সাধারণত কোন্ ফাংশন, অনুষ্ঠান বা ইভেন্টের ছবি বিক্রি করে টাকা আয় করা যায়। যদি আপনার আশে পাশে কোন বিবাহ বা বড় কোন অনুষ্ঠান হয় তাহলে সেখানে গিয়ে ছবি তুলে এই অ্যাপস এ আপলোড করে দিন। এই অ্যাপস এ আপলোডকৃত ছবি সাধারণত নিউজ মিডিয়া, নিউজ ওয়েবসাইট বা সোস্যাল মিডিয়াতে ব্যবহ্নত হয়। ফলে আপনার আপলোডকৃত ছবি থেকে এখান থেকে কিছু টাকা আয় করতে পারবেন।

Download Frapp

Loco – Play Game Earn Money

গুগল প্লে স্টোরে যে অ্যাপস এর মাধ্যমে গেম খেলে বা ছোট ছোট টাক্স কম্পিলিট করে টাকা আয় করা যায় তার মধ্যে Loco অ্যাপটি অন্যতম। এই অ্যাপসটি ইন্ডিয়ার ১ম ফ্রি গেমিং অ্যাপস যেখানে আপনি নিজের ভাষায় গেইম খেলে টাকা আয় করতে পারবেন। এই অ্যাপটিতে অনেকগুলো ভাষা সাপোর্ট করে যেমনঃ বাংলা, ইংরেজী, হিন্দি আরও অনেক ভাষা। এই অ্যাপসটির সবচেয়ে বড় সুবিধা হলো এখানে আপনি ইন্টারটেইনমেন্ট এর সাথে টাকাও ইনকাম করতে পারবেন।

Download Loco

আমাদের শেষ কথা

উপরোক্ত আলোচনার মাধ্যমে আমরা টাকা আয় করার apps সম্পর্কে বিশদভাবে জানতে পারলাম। আশা করি আপনারা টাকা আয় করার apps সম্পর্কে একটা ধারনা পেয়েছেন। যদিও এখান থেকে খুব বেশি টাকা আয় করতে পারবেন না তবুও সময় অপচয় না করে পকেট খরচের টাকা মোবাইল ফোনের মাধ্যমে আয় করতে পারলে সেটাই বা কম কিসে। মোবাইলের মাধ্যমে কিভাবে প্যাসিভ টাকা ইনকাম করা যায় সেই বিষয়ে সামনে কোন একটা পোষ্টে আলোচনা করব ইনশাল্লাহ। ভালো থাকবেন এই কামনায় আজকে এই পর্যন্ত।

আরও পড়ুন

Leave a Comment