বাজেটের মধ্যে সেরা তিনটি ফোন

 বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন, সুস্থ আছেন। আমি আজকে কথা বলবো Top 3 Best Mobile Smartphone  নিয়ে যার দাম থাকে ১৫০০০(15k) বা তার আশে পাশে। এখানে থাকবে বড় ডিসপ্লে, বড় ব্যাটারি ও হাই ক্যামেরা পারফরম্যান্স ও দারুণ তিনটি ফোন। আপনার বাজেট যদি হয় ১৫০০০ টাকার মধ্যে এবং আপনি যদি সব কিছু মিলিয়ে দারুন একটি ফোন ক্রয় করতে, তাহলে পুরো পোস্ট টি মনোযোগ দিতে দিয়ে পড়বেন। তবেই বুজতে পারবেন কোন ফোনটি আপনার জন্য সেরা হতে চলেছে।

Top 3 Best Mobile Smartphone
Top 3 Best Mobile Smartphone Review Under 15000 in 2021

Oppo A5 (2020) Smartphone Review

Oppo A5 (2020) এর ডিসপ্লের কথা যদি বলি তাহলে এখানে থাকছে ৬.৫৩ ইঞ্চির HD+ waterdrop-notch Style ডিসপ্লে যা IPS LCD প্যানেল। ফোনটির ডিসপ্লের জন্য এর ফন্টে ব্যবহার করা হয়েছে Gorilla Glass 3 প্রটেকশন। ফোনটির ডিসপ্লের রেজিলেশন ২৭০×১৬০০ পিক্সেল। যার পিপিআই ২৬৯।

ফোনটির প্রসেসর এর কথা যদি বলি তাহলে এতে দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 665 (11 nm) এবং GPU হিসেবে থাকছে Adreno 610। 

যদি ফোনটির ক্যামেরার কথা বলি তাহলে পিছনে দেখতে পাবেন Quad Camera Setup 12+8+2+2 Megapixel এবং ফোনটির ফন্ট ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 8 Megapixel এর notch style এর ক্যামেরা সেট আপ। যা দিয়ে Full HD (1080p) এর ভিডিও করা যাবে।

যদি ফোনটির Ram ভ্যারিয়েন্ট এর কথা বলি তাহলে ফোনটি ৩ টি RAM ভ্যারিয়েন্ট এ পেয়ে যাবেন ৩/৬৪ ৪/৬৪ এবং ৪/১২৮ জিবি। সাথে থাকছে dedicated SD Card এর ব্যবস্থা। অর্থাৎ 2 টি সিমের পাশাপাশি একটি ম্যামোরি কার্ড ব্যবহার করার ব্যবস্থা। 

ফোনটির ব্যাটারির কথা যদি বলি তাহলে ফোনটিতে ব্যবহার করা হয়েছে 5000 mAh বিশাল বড় এক ব্যাটারি। যা চার্জ করার জন্য সাথে থাকবে 10W এর ফার্স্ট চার্জার।

ফোনটির সিকিউরিটির কথা যদি বলি তাহলে ফোনটিতে দেওয়া হয়েছে ফেস আনলোক ও রিয়ার ফিঙ্গারপ্রিন্ট ব্যবস্থা। যা অনেকটা ফার্স্ট এবং স্মুথ কাজ করে।

ফোনটির দামের কথা যদি বলি তাহলে ৩/৬৪ RAM ভ্যারিয়েন্ট এর অফিশিয়াল দাম মাত্র ৳১৪৯০ টাকা এবং ৪/১২৮ এর অফিশিয়াল দাম ৳১৭৯৯০ টাকা।

Realme 5 Pro Smartphone Review

Realme 5 Pro এর ডিসপ্লের কথা যদি বলি তাহলে এখানে থাকছে ৬.৩ ইঞ্চির Full HD+ minimal notch Style ডিসপ্লে যা IPS LCD Touchscreen। ফোনটির ডিসপ্লের জন্য এর ফন্টে ব্যবহার করা হয়েছে Gorilla Glass 3+ প্রটেকশন। ফোনটির ডিসপ্লের রেজিলেশন 1080 x 2340 pixels (409 ppi)

ফোনটির প্রসেসর এর কথা যদি বলি তাহলে এতে দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 712 (10 nm) এবং GPU হিসেবে থাকছে Adreno 616 

যদি ফোনটির ক্যামেরার কথা বলি তাহলে পিছনে দেখতে পাবেন Quad Camera Setup 48+8+2+2 Megapixel এবং ফোনটির ফন্ট ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 16 Megapixel এর notch style এর ক্যামেরা সেট আপ। যা দিয়ে Full HD (1080p) এর ভিডিও করা যাবে।

যদি ফোনটির Ram ভ্যারিয়েন্ট এর কথা বলি তাহলে ফোনটি ৩ টি RAM ভ্যারিয়েন্ট এ পেয়ে যাবেন ৪/৬৪ ৬/৬৪ এবং ৮/১২৮ জিবি। সাথে থাকছে dedicated SD Card এর ব্যবস্থা। অর্থাৎ 2 টি সিমের পাশাপাশি একটি ম্যামোরি কার্ড ব্যবহার করার ব্যবস্থা। 

ফোনটির ব্যাটারির কথা যদি বলি তাহলে ফোনটিতে ব্যবহার করা হয়েছে 5000 mAh বিশাল বড় এক ব্যাটারি। যা চার্জ করার জন্য সাথে থাকবে ২০W এর ফার্স্ট চার্জার। যা ৫০% চার্জ করতে সময় নিবে মাত্র ৩০ মিনিটের মত

ফোনটির সিকিউরিটির কথা যদি বলি তাহলে ফোনটিতে দেওয়া হয়েছে ফেস আনলোক ও রিয়ার ফিঙ্গারপ্রিন্ট ব্যবস্থা। যা অনেকটা ফার্স্ট এবং স্মুথ কাজ করে।

ফোনটির দামের কথা যদি বলি তাহলে ৪/৬৪ RAM ভ্যারিয়েন্ট এর  Unofficial এর দাম মাত্র ৳১৭০০০ টাকা।

Leave a Comment