স্মার্ট ফোনের মাধ্যমে আয় করার সেরা ৫ টি উপায় জেনে নিন। অনলাইনে ইনকাম ২০২১

স্মার্ট ফোনের মাধ্যমে আয়: আপনি হয়তো নিশ্চয় ২০২১ সালের এসে ইন্টারনেট এ আয় করার কথা ভাবছেন। আব্বার অনেকেই আছেন অনলাইনে ইনকামের সেরা সাইট খুজতেছেন। হ্যা বন্ধুরা আজ আমরা স্মার্ট ফোন দিয়ে  ইন্টারনেট থেকে আয় করার সেরা ৫ টি উপায় নিয়ে কথা বলবো যা সবাই ঘরে বসে অনলাইন থেকে খুব সহজেই আয় করতে পারবেন।

স্মার্ট ফোনের মাধ্যমে আয়
স্মার্ট ফোনের মাধ্যমে আয়
স্মার্ট ফোনের মাধ্যমে আয় করার সেরা ৫ টি উপায়!

স্মার্ট ফোনের মাধ্যমে আয় করার সেরা ৫ টি উপায়!

২০২১ সালে স্মার্ট ফোনের মাধ্যমে অন লাইন থেকে আয় করার জন্য আপনার ৩ টি জিনিসের প্রয়োজন

(১) মেধা
(২) শ্রম
(৩) সময়

উপরের ৩টি জিনিস যদি আপনার ভিতর থাকে তবেই আপনি অনলাইন থেকে ভালো একটা প্রফিট ঘরে বসে ইনকাম করতে পারবেন।

ইন্টারনেট / অনলাইনে আয় ২০২১

অনলাইনে কাজে নামার আগেই আমাদের ভিতর একটা ভয় কাজ করে তাহলো  আমি কি পারবো অনলাইনে কাজ করতে? কেমন ইনকাম হবে? কত দিন পর কাজ পাবো? আমার তো পিসি নাই?..ইত্যাদি  নানান রকম প্রশ্ন আমাদের মাথার ভিতর ঘুরপাক খেতে থাকে। কিন্তু সত্যে বলতে ভাই উপরের কোন কিছুই অনলাইনে বাধার কোন কারন না। আপনার প্রবল ইচ্ছা থাকলে সবই সম্ভব। আপনি ঘরে বসে স্মার্ট ফোন দিয়ে কাজ করতে পারবেন কি না! সে বিষয়টি একটু পরিস্কার করে নিই। এর একটিই কারন অনেক মানুষের কাছে পিসি বা ল্যাপটপ না থাকার কারনে ইন্টারনেটে কাজ করতে চাই না। সে সকল মানুষগুলো মনে করে স্মার্ট ফোন দিয়ে অনলাইনে কাজ করা সম্ভব না। কিন্তু আপনারা হয়তো জানেন না  পিসি বা ল্যাপটপ ছাড়াও ইন্টারনেটে ঘরে বসে বেশ কিছু সহজ উপায়ে আয় করা সম্ভব। আপনার কাছে যদি একটি একটি এন্ড্রয়েড  ফোন থাকে  তবে সেই মোবাইল ফোন দিয়েই আপনি প্রতি মাসে বেশ কিছু টাকা আয় করে নিতে পারবেন।

জনপ্রিয় ৫টি অনলাইন ইনকাম সাইট ২০২১

আমরা এখন আপনাদেরকে জনপ্রিয় ৫ টি অনলাইন ইনকাম সাইট নিয়ে আলোচনা করবো। যেখান থেকে ২/৩ মাস কষ্ট করে কাজ করলে সফলতা নিশ্চিত। প্রথম দিকে হয়তো আপনার কাছে কষ্ট মনে হবে কিন্তু পরবর্তীতে আপনার কাছে অনেকটা সহজ হয়ে যাবে। তাই আমি সাজেস্ট করবো আপনি যদি মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করতে চান তবে এই ৫ টির মধ্যে একটি বেছে নিবেন। সব সময় একটি জিনিস মনে রাখবেন, কেউ একদিনে বড় হয়নি। বড় হওয়ার জন্য সময় ও কষ্ট করে কাজ চালিয়ে যান। একদিন সফলতা নিশ্চিত।

(১) ইউটিউব হতে টাকা আয়

মোবাইল দিয়ে অনলাইনে ইনকামের একটি অন্যতম মাধ্যম হলো ইউটিউবং। ছাত্র থেকে শুরু করে সকল শ্রেণির লোক এই প্লাটফর্মে কাজ করতে পারবেন। বলা হয়ে থাকে পুরো বিশ্বের জনপ্রিয় ১০ টি ওয়েবসাইট এর মধ্যে Youtube (ইউটিউব) একটি। Youtube থেকে খুব কম সময় ব্যয় করে আপনার স্কীলকে কাজে লাগিয়ে মোবাইল এবং পিসি দিয়ে ইনকাম করতে পারবেন। এখান থেকে ইনকামের জন্য আপনাকে অবশ্যই ভালো মানের কনটেন্ট (ভিডিও) তৈরি করতে হবে এবং Youtube (ইউটিউব) আপলোড করতে হবে। ভিডিও তৈরি করার জন্য আপনি আপনার হাতের স্মার্ট ফোনটিকে ব্যবহার করতে পারেন। অনেকেই ভাবতে পারেন ভিডিও কেন আমি তৈরি করতে যাবো। ইউটিউবে তো অনেক ভিডিও পাওয়া যাই সেগুলো ডাউনলোড করে তারপর আবার নিজের একাউন্ট এ আপলোড করবো। না ভাই এটা কখনোই করতে যাবেন না। এতে হিতের বিপরিত হতে পারে।

ইউটিউব নিয়ে সম্পূর্ণ গাইডলাইন আসবে আমাদের ব্লগে। পরবর্তীতে ইউটিউব সম্পর্কে জানতে নিয়মিত আমাদের ব্লগ সাইটটি ভিজিট করুন।

(২) ব্লগিং করে বা ব্লগে আর্টিকেল লিখে আয়

মোবাইল দিয়ে অনলাইনে আয় করার আরও একটি অন্যতম উপায় হলো ব্লগিং বা ব্লগে আর্টিকেল পাবলিশ করে ইনকাম। আপনি চাইলে খুব সহজে গুগল ব্লগার দিয়ে বা ওয়ার্ডপ্রেসে ডোমেইন- হোস্টিং কিনে একটি ওয়েবসাইট বা ব্লগ তৈরি করে৷ আর্টিকেল পাবলিশ করে ইনকাম করতে পারেন। তবে  সবসময় একটা কথা মনে রাখবেন ব্লগ তৈরি করে থেমে থাকলে আপনার কোন ইনকাম আসবে না। ব্লগ থেকে ইনকাম করার জন্য আপনাকে প্রতি নিয়ত কপি বিহিন আর্টিকেল পাবলিশ করতে হবে।  (কোন ভাবেই অন্য কারো আর্টিকেল চুরি করতে পারবেন না) এভাবে আপনাকে ৩/৪ মাস কষ্ট করতে হবে। তারপর আপনার সাইটে যখন গুগল থেকে ভিজিটর আসবে। (ভিজিটর নিয়ে আসার জন্য আপনার ব্লগ টি সুন্দর ভাবে SEO করতে হবে) তখন আপনি গুগলের কাছে এডসেন্স এপ্লাই করবেন। আপনার সাইট টি বা ব্লগের সব কিছু ঠিক থাকলে এপ্রুভ পাবেন এবং তখন থেকেই আপনার ইনকাম শুরু।

(৩) সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আয়

বর্তমানে জনপ্রিয় সামাজিক যোগাযোগ গুলোর মধ্যে অন্যতম ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম।  কিন্তু আপনি জানেন কি এগুলো আর বন্ধুদের সাথে চ্যাটিং করার জন্য না। আপনি আরও জেনে খুশি হবেন যে এগুলোর মাধ্যমেই একটা ভালো পরিমান প্রফিট ইনকাম করা সম্ভব। ধরেন আপনার ফেসবুক একটা পেজ আছে সেখানে আপনার লাইক ১ লক্ষ+ এখন আপনি কোন একটা কম্পানির বিজ্ঞাপন নির্দষ্ট এমাউন্ট এর জন্য আপনার পেজের মাধ্যমে বিজ্ঞাপন  প্রচার করলেন। এছাড়াও অনেক উপায় আছে সেগুলো নিয়ে পরে আলোচনা করবো।

(৪) Google Adsense থেকে আয়

বিশ্বের সবচেয় বড় বিজ্ঞাপন প্রতিষ্টান হলো Google Adsense। আপনি চাইলে মোবাইল দিয়ে গুগল এডসেন্স থেকে খুব সহজেই ইনকাম করতে পারবেন। আপনি যদি ইউটিউব বা আপনার ওয়েবসাইটকে ভালো একটি জায়গাই নিতে পারেন তবেই আপনি গুগল এডসেন্স থেকে ইনকাম করতে পারবেন। অনেকেই বলে থাকেন ওয়েবসাইট এ গুগল এডসেন্স এপ্রুভ করানো অনেক কঠিন। আসলে বিষয়টা ততটাও সত্য না যতটা শোনা যাই। ওয়েবসাইট এর জন্য ৩০ টি মানসম্মত আর্টিকেল পাবলিশ করেন এবং গুগলের কিছু রুলস ফ্লো করলে এডসেন্স এপ্রুভ হবে ইনশাল্লাহ।

(৫) প্রশ্ন উত্তরের মাধ্যমে আয়

আপনি যদি বিভিন্ন বিষয়ে দক্ষ হয়ে থাকেন Bangla, English, Math Etc. তবে বিভিন্ন প্রশ্নের সমাধান দিয়ে ভালো একটা প্রফিট মোবাইল দিয়ে ইনকাম করতে পারবেন। আপনি যদি সব গুলো প্রশ্নের সঠিক ভাবে উত্তর দিতে পারেন তবে ভিবিন্ন কম্পানি আপনার সাথে Contact করবে তাদের সাইটে এড হপয়ার জন্য। এবং ঐ কম্পানি গুলো থেকে ভালো মানের টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়াও আপনি চাইলে স্মার্ট ফোনের মাধ্যমে আয় করার জন্য এই কাজ গুলো করতে পারেন:-

 

(১) ডাটা এন্ট্রি

(২) Freelancing

(৩) AMAZON এ Products বিক্রি

(৪) পিটিসি

(৫) এফিলিয়েট মার্কেটিং

(৬) অনলাইনে ছবি বিক্রি করে ইনকাম

(৭) ই-কমার্স সাইট থেকে ইনকাম

(৮) সার্ভে থেকে টাকা ইনকাম

(৯) বিজ্ঞাপন দেখে আয়

পরিশেষে

উপরোক্ত আলোচনার প্রেক্ষিতে আমরা জানতে পারলাম স্মার্ট ফোনের মাধ্যমে আয় করার সেরা কয়েকটি উপায় সম্পর্কে । আপনি যদি একনিষ্ট পরিশ্রম ও লক্ষ্য নিয়ে স্মার্ট ফোনের মাধ্যমে আয় করতে চান তাহলে উপরের যে কোন পদ্ধতিতে আয় করতে পারবেন আশা করা যায়।

আরও পড়ুনঃ

Leave a Comment